ঈদকে কেন্দ্র করে জঙ্গি হামলার তথ্য নেই : র‌্যাব

নিজস্ব প্রতিবেদক:

পবিত্র ঈদুল ফিতরকে কেন্দ্র করে জঙ্গি হামলার কোনো তথ্য নেই বলে জানিয়েছেন র‌্যাব মহাপরিচালক (ডিজি) এম খুরশীদ হোসেন। তারপরও যে কোনো ধরনের পরিস্থিতি মোকাবিলায় র‌্যাব প্রস্তুত থাকবে।
শুক্রবার (২১ এপ্রিল) সকালে রাজধানীর জাতীয় ঈদগাহের নিরাপত্তা ব্যবস্থা পর্যবেক্ষণের আগে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন র‌্যাব ডিজি।

তিনি বলেন, বিপনীবিতানে এই মূহুর্তে জনসমাগম হচ্ছে। সেখানে নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করেছি। ঘরমুখো মানুষের নিরাপত্তা নিশ্চিত করতে বিভিন্ন স্থানে সাপোর্ট সেন্টার স্থাপন করা হয়েছে। ঈদ জামাতের নিরাপত্তা নিশ্চিতে সব ধরনের প্রস্তুতি রেখেছি।
যে কোনো নাশকতা মোকাবিলায় র‌্যাব প্রস্তুত উল্লেখ করে র‌্যাব ডিজি বলেন, টহল ও সাদা পোশাকে গোয়েন্দা নজরদারি বৃদ্ধি করা হয়েছে। তবে গোয়েন্দা তথ্য, সাইবার মনিটরিংসহ অন্যান্য তথ্য বিশ্লেষণে করে জানা গেছে, ঈদুল ফিতরকে কেন্দ্র করে কোনো জঙ্গি হামলার ব্যাপারে সুনির্দিষ্ট তথ্য নেই।
আরও পড়ুন: জাতীয় ঈদগাহে চার স্তরের নিরাপত্তা: ডিএমপি কমিশনার
তিনি আরও বলেন, দেশের গুরুত্বপূর্ণ ঈদগাহে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা করা হয়েছে। এছাড়া শপিং মল, বিপনীবিতান ও জনসমাগমপূর্ণ এলাকায় টহল ও গোয়েন্দা নজরদারি বাড়ানো হয়েছে। পোশাক শ্রমিকদের বেতন ও বোনাসের সময় যাতে আইনশৃঙ্খলা পরিস্থিতি অবনতি না হয় সে জন্য সতর্ক রয়েছে র‌্যাব।
এছাড়া ঈদকে কেন্দ্র করে ভার্চুয়াল জগতে গুজব, উস্কানিমূলক ও মিথ্যা তথ্য ছড়ানো বন্ধে র‌্যাবের সাইবার মনিটরিং টিম অনলাইনে সার্বক্ষণিক নজরদারি অব্যাহত রেখেছে বলে জানান র‌্যাব ডিজি।

 

সিএনএস ডটকম//এসএল//