উপনির্বাচনে ভোটার কম হওয়া স্বাভাবিক : তথ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক
তথ্য ও সম্প্রচারমন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, জাতীয় নির্বাচনের মাত্র পাঁচ মাস আগে অনুষ্ঠিত উপনির্বাচনে ভোটার উপস্থিতি কম হওয়াটাই স্বাভাবিক।

সোমবার (১৭ জুলাই) সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।

ড. হাছান মাহমুদ বলেন, যেকোনো দেশে উপনির্বাচনে ভোটার উপস্থিতি কম হয়। আমাদের দেশেও একই অবস্থা। জাতীয় নির্বাচনের মাত্র পাঁচ মাস আগে ঢাকার একটি আসনে নির্বাচন হচ্ছে। এতে ভোটার উপস্থিতি কম হবে এটাই স্বাভাবিক।

তিনি বলেন, ইউরোপীয় ইউনিয়ন হরতাল-অবরোধ সমর্থন করে না। হরতাল-অবরোধ দেশের গণতন্ত্রকে দুর্বল করে। বিএনপির বোধশক্তি থাকলে হরতাল, অবরোধের মতো ধ্বংসাত্মক কর্মসূচি দেবে না। যদি ধ্বংসাত্মক কর্মসূচি দেয়, আওয়ামী লীগ জনগণকে সঙ্গে নিয়ে তা প্রতিহত করবে।

তথ্যমন্ত্রী বলেন, ইউরোপীয় ইউনিয়নের সঙ্গে নানা পর্যায়ে আওয়ামী লীগের বৈঠক হয়েছে। কোনো বৈঠকেই ইইউ প্রতিনিধিদল তত্ত্বাবধায়ক সরকার ইস্যুতে কথা বলেনি। নির্বাচন হবে নির্বাচন কমিশনের অধীনে। সরকার নির্বাচন কমিশনকে সহযোগিতা করবে, এটাই আমরা বলছি।

ড. হাছান মাহমুদ আরও বলেন, আওয়ামী লীগ ও বিএনপির পাশাপাশি সমাবেশ হয়েছে, কিন্তু কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি। আগামীকাল দু’দলের পাল্টাপাল্টি কর্মসূচি সহিংস হওয়ার সুযোগ নেই। যদি না বিএনপি মানুষের ওপর হামলা করে। সূত্র: ইএনবি নিউজ লিঃ

//এস//