নবকুমার ইনস্টিটিউশনের নতুন ভবনের ভিত্তি প্রস্তর স্থাপন

নিজস্ব প্রতিবেদক
উনসত্তরের গণ-অভ্যুত্থানে শহিদ মতিউরের স্মৃতি বিজরিত শতবর্ষী ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান নবকুমার ইনস্টিটিউশন ও ড. শহীদুল্লাহ কলেজের আধুনিক সুবিধা সম্বলিত ১০ তলা নতুন একাডেমিক ভবনের ভিত্তি প্রস্তর স্থাপন করা হয়।

মঙ্গলবার ১৬ মে রাজধানীর বকশিবাজার অবস্থিত এই কলেজের ভিত্তি প্রস্তর  ভিত্তি প্রস্তর স্থাপন করেন বাংলাদেশ আওয়ামীলীগের সভাপতি মণ্ডলীর সদস্য এ্যাডভোকেট মোঃ কামরুল ইসলাম, এম পি।

এসময় এ্যাডভোকেট মোঃ কামরুল ইসলাম বলেন, বর্তমান সরকার হলো শিক্ষা বান্ধব সরকার। শিক্ষার মনোন্নয়নের জন্য বর্তমান সরকার সব ধরণের পদক্ষেপ গ্রহণ করছেন। শিক্ষা বান্ধব বর্তমান প্রধান মন্ত্রী শেখ হাসিনার আমলেই বছরের শুরুতে শিক্ষার্থীদের হাতে বিনামূল্যে নতুন বই প্রদান এবং নতুন শিক্ষা ভবন নির্মিত হচ্ছে বলে তিনি উল্লেখ করেন, যার আর কোথায়ও নেই।

তিনি বলেন, জাতীয় এবং আন্তর্জাতিক ষড়যন্ত্রকারীরা উন্নয়নকে দমিয়ে দেওয়ার চেষ্টা করছে বর্তমান সরকারের উন্নয়নমূলক কার্যক্রম কে কেউ কখনো দমিয়ে রাখতে পারেনি পারবেও না সরকারের প্রদত্ত এ সুযোগ কাজে লাগিয়ে শিক্ষার মান উন্নয়নে সকলকে একসাথে কাজ করার আহবান জানান।

অনুষ্ঠানের শুরুতে প্রতিষ্ঠানের অধ্যক্ষ ব্রিগেডিয়ার জেনারেল মোঃ আবদুল মান্নান ভূঁইয়া, এস ইউ পি (অব.) নতুন অবকাঠামো নির্মাণে এলাকাবাসীর সহযোগিতা কামণা করেন। তিনি উল্লেখ করেন যে, আপনার প্রতিষ্ঠান আপনাদেরকেই দেখে রাখতে হবে আপনাদের সহযোগিতা পেলে নবকুমার ইনস্টিটিউশন ও ড. শহীদুল্লাহ কলেজের পূর্বের ঐতিহ্য ফিরিয়ে আনা সম্ভব হবে।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন গভর্নিং বডি সদস্য সিনিয়র ফটো সাংবাদিক মঈন উদ্দিন আহমেদ, অ্যাডভোকেট মোহাম্মদ মনজুর মোর্শেদ,সহকারী প্রধান শিক্ষক নাফিসা খাতুন, সিনিয়র শিক্ষকগণ, স্থানীয় এলাকার নেতৃবৃন্দ ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

সিএনএস//এস/