মালয়েশিয়ায় ৬৭ বাংলাদেশী আটক

প্রবাস ডেস্ক:
মালয়েশিয়ার কুয়ালালামপুরের একটি নির্মাণ সাইটে অভিযান চালিয়ে ৬৭ বাংলাদেশীসহ ৮১ জন বিদেশী শ্রমিককে আটক করেছে দেশটির আইন প্রয়োগকারী সংস্থা।
বৃহস্পতিবার বিকালে কুয়ালালামপুরের উলু ক্লাং আমপাং-এর ইন্টিগ্রেটেড কনস্ট্রাকশন সাইট থেকে তাদেরকে আটক করা হয় বলে জানিয়েছে মালয়েশিয়া ইমিগ্রেশন।

মালয়েশিয়ান ইমিগ্রেশন ডিপার্টমেন্ট, ডিবিকেএল, রয়্যাল মালয়েশিয়ান পুলিশ, কনস্ট্রাকশন ইন্ডাস্ট্রি ডেভেলপমেন্ট বোর্ড (সিআইডিবি) এবং মালয়েশিয়ান ডিপার্টমেন্ট অফ অকুপেশনাল সেফটি অ্যান্ড হেলথের যৌথ উদ্যোগে এই অভিযান পরিচালনা করা হয়।
এ সময় কাগজপত্র যাচাই-বাছাই শেষে ওয়ার্ক পারমিট না থাকার অভিযোগে মোট ৮১ জন নির্মাণ শ্রমিককে আটক করা হয়। আটককৃতদের মধ্যে ৬৭ জন বাংলাদেশি, ১০ জন ইন্দোনেশিয়ান, ৩ জন পাকিস্তানি এবং ১ জন নেপালি রয়েছেন।
বিদেশি শ্রমিকদের আটকের পর কর্তৃপক্ষের অনুমতি সাপেক্ষে নোংরা পরিবেশ, অনুমতি ছাড়া একটি কাঠামো স্থাপনের ত্রুটি, মশার প্রজনন স্থানের সম্ভাবনা এবং ভারী যানবাহন দিয়ে নির্মাণ সামগ্রী পরিবহনের অনুমতি না থাকায় নির্মাণ সাইটটিতে কয়েকটি নিষেধাজ্ঞা জারি করা হয়।
এদিকে, কুয়ালালামপুর ফেডারেল টেরিটরি জুড়ে (ডব্লিউপিকেএল) সংসদীয় নির্বাচনী এলাকা অনুযায়ী যৌথ অভিযান অব্যাহত থাকবে বলে জানিয়েছে ডিবিকেএল।

 

//এস//