শেখ হাসিনাকে আবার প্রধানমন্ত্রী চান শীর্ষ ব্যবসায়ীরা

নিজস্ব প্রতিবেদক
টানা তিন মেয়াদে ক্ষমতায় থাকা আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনাকে আবারও প্রধানমন্ত্রী পদে চেয়েছেন দেশের শীর্ষ ব্যবসায়ীরা। তারা জানিয়েছেন, এই মুহূর্তে দেশে প্রধানমন্ত্রী হিসেবে শেখ হাসিনার কোনো বিকল্প নেই।

শনিবার (১৫ জুলাই) বিকেলে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এফবিসিসিআই আয়োজিত ‘স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে ব্যবসায়ী সম্মেলন’ শীর্ষক অনুষ্ঠানে তারা এই কথা বলেন।

অনুষ্ঠানে সংগঠনটির সভাপতি মো. জসিম উদ্দিন প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে বলেন, ‘আপনি যেভাবে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন সেই অবস্থাকে ধরে রাখার জন্য, বিদ্যুৎ-গ্যাসহ যেসব সমস্যা রয়েছে ব্যবসায়ীদের সামনে সেগুলোকে আপনার মাধ্যমে সমাধান চাই। এজন্য আমরা সব ব্যবসায়ী ঐকমত্য হয়েছি, আপনাকে আবারও বাংলাদেশের প্রধানমন্ত্রী থাকতে হবে ব্যবসায়ীদের জন্য।’

জসিম উদ্দিন বলেন, যখনই এফবিসিসিআই থেকে আহ্বান করা হয়েছে তখনই আপনি সাড়া দিয়েছেন। এজন্য আমরা গর্বিত ও কৃতজ্ঞ। স্মার্ট বাংলাদেশ গড়তে এফবিসিসিআই নিরলসভাবে কাজ করবে। এতে এফবিসিসিআই’র স্লোগান হবে ‘স্মার্ট এফবিসিসিআই ফর স্মার্ট অর্থনীতি’।

বাংলাদেশকে ব্র্যান্ডিং করার জন্য গুরুত্বপূর্ণ ব্যবসায়িক দেশগুলোতে ফোকাল পারসন হিসেবে একজন করে ব্যবসায়ী নিয়োগ দেওয়ার আহ্বান জানিয়ে এফবিসিসিআই সভাপতি বলেন, উন্নয়নশীল দেশে উত্তরণের পর বাংলাদেশের সামনে অনেক চ্যালেঞ্জ আসবে। উন্নত দেশগুলো থেকে দেওয়া প্রায় সব বাণিজ্য সুবিধা প্রত্যাহার হবে। তখন রফতানি বাজারে টিকে থাকতে হলে পণ্য উৎপাদন খরচ কমানো জরুরি হয়ে পড়বে। সেজন্য ডব্লিউটিওর কমপ্লায়েন্সের সঙ্গে সমন্বয় করে ভ্যাট-ট্যাক্স এবং ইউটিলিটির চার্জ সমন্বয় করা, কারিগরি ও অভ্যন্তরীণ নীতি সহায়তা জরুরি।

অনুষ্ঠানে বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহান শেখ হাসিনার কোনো বিকল্প নেই মন্তব্য করে বলেন, দীর্ঘ সময়ের অভিজ্ঞতার আলোকে দেশ পরিচালনায় শেখ হাসিনা যে কৃতিত্ব দেখিয়েছেন, সে বিবেচনায় আগামী দিনে তাকেই প্রয়োজন।

ব্যবসায়ীরা শেখ হাসিনাকেই চায় মন্তব্য করে তিনি বলেন, এখানে যে কজন ব্যবসায়ী আছেন- তারা এ দেশের মেরুদণ্ড-চাবিকাঠি বলেন তারা এ দেশ পরিচালনা করেন। এখন তো আপনার ম্যান্ডেট সম্পর্কে আমার মনে হয় না কারও কোনো সংশয় আছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এছাড়া প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান, বাণিজ্যমন্ত্রী টিপু মুনশিসহ দেশের শীর্ষ ব্যবসায়ীরা উপস্থিত ছিলেন।

//এস//